জাতীয় মহাসড়কে যুক্ত হলো বান্দরবান

Share the post

বান্দরবান-কেরানীহাট সড়ক প্রশস্ত করার মধ্য দিয়ে, জাতীয় মহাসড়কে যুক্ত হয়েছে পার্বত্য জেলা বান্দরবান। চট্টগ্রাম ও কক্সবাজারের সাথে যোগাযোগ নির্বিঘ্নে জানুয়ারিতে প্রকল্প শেষের কথা থাকলেও, নির্ধারিত সময়ের আগেই খুলে দেওয়া হয়েছে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্যাটালিয়নের তত্ত্বাবধানে নির্মিত মহাসড়কটি। এতে পর্যটকসহ স্থানীয়দের যাতায়াত সহজের পাশাপাশি দুর্ঘটনা কমার আশা স্থানীয়দের।

বান্দরবান-কেরানীহাট সড়কটি রূপ পেয়েছে মহাসড়কে। নির্ধারিত সময়ের আগেই কাজ শেষে খুলে দেওয়া হয়েছে যান চলাচলের জন্য।আঁকা-বাঁকা ও সরু হওয়ায় দুর্ঘটনার পাশাপাশি, অতিবৃষ্টি ও পাহাড়ী ঢলে তলিয়ে যেত সড়কটি। পর্যটক ও স্থানীয়দের যাতায়াতে পোহাতে হত দুর্ভোগ। জাতীয় মহাসড়ক প্রশস্তকরণ প্রকল্পের আওতায়, ২০১৯ সালে ২৩ কিলোমিটার দীর্ঘ মহাসড়কের কাজ শুরু করে সেনাবাহিনী। নির্ধারিত সময়ের মধ্যেই প্রকল্প শেষ হওয়ায় দীর্ঘদিনের ভোগান্তি থেকে মুক্তির আশা স্থানীয়দের।

কেরানীহাট-বান্দরবান মহাসড়ক প্রকল্প কর্মকর্তা মেজর মো: শাহ সাদমান রহমান জানান, ২৬৬ কোটি টাকা ব্যয়ে বাংলাদেশ সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের তত্ত্বাবধানে, প্রকল্পের কাজ সম্পন্ন করে সেনাবাহিনীর ২০ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়ন।প্রকল্পের অন্তর্ভূক্ত রয়েছে ২১টি ব্রিজ ও ১৫টি কালভার্ট। গুণগত মান বজায় রেখে সব কাজ সম্পন্ন হয়েছে বলে জানান দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা।

স্থানীয়রা মনে করছেন, চট্টগ্রাম, কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানের সাথে যোগাযোগ সহজের পাশাপাশি, জেলার মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা রাখবে বান্দরবান-কেরানীহাট মহাসড়ক।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

চকরিয়া যুবলীগের সভাপতি ও তার ছোট ভাইকে মামলায় দেওয়ায় মানববন্ধন

Share the post

Share the postফয়সাল আলম সাগর,বিশেষ প্রতিনিধি : তুচ্ছ ঘটনার জের ধরে চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতিকে মামলায় দিয়েছে প্রতিপক্ষের লোকজন। সেই মামলা থেকে রক্ষা পায়নি দীর্ঘদিন ধরে মরনব্যাধী রোগ ক্যান্সারে আক্রান্ত হয়ে বাড়িত পড়ে থাকা তার এক সহোদরও। কোন তদন্ত ছাড়াই চকরিয়া থানার ওসি প্রতিপক্ষের সাথে হাত মিলিয়ে এ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা নিয়েছেন বলে অভিযোগ […]

এবার সিরিয়া থেকে ইসরায়েলে হামলা

Share the post

Share the post প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১৯:০৪ আপডেট : ১১ অক্টোবর ২০২৩, ১৯:১৩ লেবাননের পর এবার প্রতিবেশী সিরিয়া থেকেও ইসরায়েলি ভূখণ্ডে রকেট হামলা করা হয়েছে। এই হামলার জবাবে ইসরায়েলের সামরিক বাহিনীর সদস্যরা সিরিয়া সীমান্তের ভেতরে কামান ও মর্টারের গোলা নিক্ষেপ করেছে। সিরিয়া থেকে ছোড়া গোলা ইসরায়েলি ভূখণ্ডের উন্মুক্ত স্থানে আঘাত হানার তথ্য স্বীকার […]