চবি অ্যালামনাই নবনির্বাচিত কমিটির সভাপতি দয়াল কুমার বড়ুয়া

Share the post
ডেস্ক প্রতিবেদনঃ রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থানরত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সংগঠন চবি অ্যালামনাই বসুন্ধরার নতুন কমিটি গঠন করা হয়েছে।
১৪ ই এপ্রিল শুক্রবার ২০২৩, পহেলা বৈশাখ উদযাপন এবং ইফতার মাহফিলের পরবর্তী সভায়, বসুন্ধরায় বসবাসরত বিশ্ববিদ্যালয়টির বিপুল সংখ্যক সাবেক শিক্ষার্থীদের উপস্থিতিতে ওয়াটারপোলো রেস্টুরেন্টে, চবির ৫ম ব্যাচের সাবেক শিক্ষার্থী, আইপিডিএফের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক জহিরুল আলমের সভাপতিত্বে ও ২৬তম ব্যাচের দয়াল কুমার বড়ুয়ার সঞ্চানলায় ২৮ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটি সর্বসম্মতিক্রমে গঠন করা হয়েছে।
এই কমিটি আগামি দুই বছর বসুন্ধরা আবাসিক এলাকায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও তাঁদের পরিবারের সদস্যদের জন্য বিভিন্ন সামাজিক, সাংস্কৃতি, ক্রীড়া সহ দেশের ও বিশ্ববিদ্যালয়ের মানবিক উন্নয়নমূলক কাজে অংশগ্রহণ করবে।
নতুন চবি অ্যালামনাই বসুন্ধরার কমিটির সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে চবির ২৬তম ব্যাচের সাবেক শিক্ষার্থী ও আদিপ গ্রুপের চেয়ারম্যান দয়াল কুমার বড়ুয়াকে ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন চবির ২৮তম ব্যাচের সাবেক শিক্ষার্থী রানার্স ফুট ওয়ার্স লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা জামিল ইউ চৌধুরীকে। এছাড়া দুই বছর মেয়াদি কমিটিতে উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন চবির ৭ম ব্যাচের সাবেক শিক্ষার্থী ও বোর্ড অব ইনভেস্টমেন্টের সাবেক পরিচালক এম জালালুল হাই, ৫ম ব্যাচের ড. জহিরুল আলম, কফিল উদ্দিন, সাবেক অতিরিক্ত সচিব তপন চন্দ্র বণিক, তৌহিদ আলম এবং অধ্যক্ষ শাহজাহান চৌধুরী।
এছাড়া সহসভাপতি হিসেবে কাজ করবেন ২৬ ব্যাচের ডিএলএম গ্রুপের চেয়ারম্যান এম এ মতিন, ২৯ ব্যাচের ওয়ান ব্যাংকের সাবেক চিফ ফিন্যান্সিয়াল অফিসার পারুল দাস এবং ৩২ ব্যাচের জামেস গ্রুপের চেয়ারম্যান শাহাদাৎ হোসেন।
যুগ্ম সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পেয়েছেন ২৯ ব্যাচের সাইফুল চৌধুরী, ৩০ ব্যাচের ইমতিয়াজ আউয়াল অপু, ২৯ ব্যাচের সোহেল এম শাহজামান । এছাড়াও সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে
৩০ ব্যাচের জাকির সৈয়দ, ৩০ ব্যাচের বিশ্বজিৎ কুমার দাস, ২৮ ব্যাচের আমেনা কলি এবং ৩১ ব্যাচের আবরাউল হাসান মজুমদারকে। সাংস্কৃতিক সম্পাদক হিসেবে দায়িত্ব নিয়েছেন ৩০ ব্যাচের রাশেদ সোবহান সুমন, ৩০ ব্যাচের শাহেরা বিলকিস চুমকি এবং ৩১ ব্যাচের শিব্বির আহমেদ।
প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে ৩৬ ব্যাচের তন্ময় মজুমদার, দপ্তর সম্পাদক হিসেবে ৪৬ ব্যাচের শাখাওয়াত হোসাইন ও ৩৯ ব্যাচের মোক্তার মোশেদ। অর্থ সম্পাদক হিসেবে ৩০ ব্যাচের হেমায়েত উদ্দিন হিমু ও ২৯ ব্যাচের শাহীন, মহিলা বিষয়ক সম্পাদক হিসেবে ৩১ ব্যাচের ডালিয়া আফরোজ ডালু এবং একই ব্যাচের সুরাইয়া হাসিকে দায়িত্ব দেওয়া হয়েছে।
এছাড়া ক্রীড়া সম্পাদক হিসেবে দায়িত্ব নিয়েছেন ৩৭ ব্যাচের শামীম আহমেদ শিশির এবং সহ ক্রীড়া সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন ৩৪ ব্যাচের রাফিউল কবির রুমেল। অ্যালামনাই অ্যাসোসিয়েশনটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন ২৯ ব্যাচের আসাদ উদ্দিন খান, ৩১ ব্যাচের তানভীর খান, ৩১ ব্যাচের আব্দুল মবিন, ৩৬ ব্যাচের সিরাজ উদ্দিন, ৪২ ব্যাচের রাজিব মঈনুল, ৩১ ব্যাচের কাশমীরি রহমান, ২৭ ব্যাচের ফরহাদ আলম, ৩৩ ব্যাচের লিটন শর্মা, ৪১ ব্যাচের সাব্বির রহমান এবং ২৫ ব্যাচের আবুল হাশেম।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জহিরুল আলম বলেন, ‘বিশ্ববিদ্যালয়েল বর্ণিল দিনগুলো এখনো মনে পড়ে। কত স্মৃতি, কত আবেগ। এখানে অনেক জেষ্ঠ্য শিক্ষার্থীরা যেমন আছেন, সদ্য পাশ করা শিক্ষার্থীরাও আছেন। এটি কোন রাজনৈতিক সংগঠন নয়। এখানে সবার লক্ষ্য সার্বিকভাবে ভালো থাকা, একে অপরের বিপদ-আপদে সহযোগিতা করা। আমার বিশ্বাস নতুন এই কমিটি গঠনের ফলে সংগঠনটির কার্যক্রম আরো গতিশীল হবে।’
উল্লেখ্য, বেশ কিছু বছর ধরে বসুন্ধরা আবাসিক এলাকায় বসবাসকারী চবির সাবেক শিক্ষার্থীরা একইসঙ্গে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও মানবিক উদ্যোগ বাস্তবায়ন করে চলছেন। ২০১৬ সালে তৈরী একটি ফেসবুক গ্রুপের মাধ্যমে সবাই প্রথমে একসাথ হতে শুরু করেন। এরপর থেকে ক্রীড়া ও সাংস্কৃতিক বহু অনুষ্ঠান আয়োজন করে চলছেন বসুন্ধরা আবাসিক এলাকায় বিশ্ববিদ্যালয়টির সাবেকরা। তবে এইবারই প্রথমবারের মতো কমিটি গঠন করা হয়েছে এর সাংগঠনিক কর্মকাণ্ডকে আরো গতিশিল করতে।
বসুন্ধরায় চবির সাবেক শিক্ষার্থীদের জন্য একটি শক্তিশালী প্ল্যাটফর্ম হিসেবে গঠন করা, সংগঠনটির কার্যক্রমে আরো সৃজনশীলতা এবং গতি আনয়ন করা এবং বিভিন্ন সেবামূলক কাজ করবে নবগঠিত কমিটি, এই বলে আশাবাদ ব্যক্ত করেন সভায় বক্তারা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

চকরিয়া যুবলীগের সভাপতি ও তার ছোট ভাইকে মামলায় দেওয়ায় মানববন্ধন

Share the post

Share the postফয়সাল আলম সাগর,বিশেষ প্রতিনিধি : তুচ্ছ ঘটনার জের ধরে চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতিকে মামলায় দিয়েছে প্রতিপক্ষের লোকজন। সেই মামলা থেকে রক্ষা পায়নি দীর্ঘদিন ধরে মরনব্যাধী রোগ ক্যান্সারে আক্রান্ত হয়ে বাড়িত পড়ে থাকা তার এক সহোদরও। কোন তদন্ত ছাড়াই চকরিয়া থানার ওসি প্রতিপক্ষের সাথে হাত মিলিয়ে এ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা নিয়েছেন বলে অভিযোগ […]

এবার সিরিয়া থেকে ইসরায়েলে হামলা

Share the post

Share the post প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১৯:০৪ আপডেট : ১১ অক্টোবর ২০২৩, ১৯:১৩ লেবাননের পর এবার প্রতিবেশী সিরিয়া থেকেও ইসরায়েলি ভূখণ্ডে রকেট হামলা করা হয়েছে। এই হামলার জবাবে ইসরায়েলের সামরিক বাহিনীর সদস্যরা সিরিয়া সীমান্তের ভেতরে কামান ও মর্টারের গোলা নিক্ষেপ করেছে। সিরিয়া থেকে ছোড়া গোলা ইসরায়েলি ভূখণ্ডের উন্মুক্ত স্থানে আঘাত হানার তথ্য স্বীকার […]