চট্টগ্রামে প্রতিমা বিসর্জন চলছে, হরতাল প্রত্যাহার

Share the post

চট্টগ্রামে সন্ধ্যার পর থেকে মহানগর এলাকায় প্রতিমা বিসর্জন দেওয়া শুরু হয়েছে।শুক্রবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি আশীষ ভট্টাচার্য এ তথ্য জানান।তিনি বলেন, প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে সন্ধ্যা ৭টা থেকে প্রতিমা বিসর্জন শুরু হয়েছে। এ ছাড়া শনিবার (১৬ অক্টোবর) যে হরতাল ডাকা হয়েছিল, তা প্রত্যাহার করা হয়েছে।

এর আগে পূজামণ্ডপে হামলার প্রতিবাদে শনিবার দুপুর ১২টা পর্যন্ত চট্টগ্রামে হরতালের ডাক দিয়েছিলেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত। এ ছাড়া হামলার প্রতিবাদে প্রতিমা বিসর্জন বন্ধ রাখারও ঘোষণা দেন তিনি।

শুক্রবার দুপুরে জুমার নামাজের পর আন্দরকিল্লা শাহী জামে মসজিদ থেকে বের হয়ে একদল লোক জেএমসেন হল পূজামণ্ডপের গেট ভেঙে ভেতরে প্রবেশের চেষ্টা করে। প্রত্যক্ষদর্শীরা জানান, এ সময় তারা ঢিল ছোড়ে এবং পূজার ব্যানার ছিঁড়ে ফেলে।জেএমসেন হলে হামলার ঘটনার পর পূজা কমিটির নেতাকর্মীরা সড়কে এসে অবস্থান নিলে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।চট্টগ্রাম মহানগর পুলিশের উপকমিশনার (দক্ষিণ) বিজয় কুমার বসাক গণমাধ্যমকে বলেন, আন্দরকিল্লার মিছিল থেকে জেএমসনে হামলার চেষ্টা করা হলে পুলিশ তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় ঘটনাস্থল থেকে ৫০ জনকে আটক করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

চকরিয়া যুবলীগের সভাপতি ও তার ছোট ভাইকে মামলায় দেওয়ায় মানববন্ধন

Share the post

Share the postফয়সাল আলম সাগর,বিশেষ প্রতিনিধি : তুচ্ছ ঘটনার জের ধরে চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতিকে মামলায় দিয়েছে প্রতিপক্ষের লোকজন। সেই মামলা থেকে রক্ষা পায়নি দীর্ঘদিন ধরে মরনব্যাধী রোগ ক্যান্সারে আক্রান্ত হয়ে বাড়িত পড়ে থাকা তার এক সহোদরও। কোন তদন্ত ছাড়াই চকরিয়া থানার ওসি প্রতিপক্ষের সাথে হাত মিলিয়ে এ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা নিয়েছেন বলে অভিযোগ […]

এবার সিরিয়া থেকে ইসরায়েলে হামলা

Share the post

Share the post প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১৯:০৪ আপডেট : ১১ অক্টোবর ২০২৩, ১৯:১৩ লেবাননের পর এবার প্রতিবেশী সিরিয়া থেকেও ইসরায়েলি ভূখণ্ডে রকেট হামলা করা হয়েছে। এই হামলার জবাবে ইসরায়েলের সামরিক বাহিনীর সদস্যরা সিরিয়া সীমান্তের ভেতরে কামান ও মর্টারের গোলা নিক্ষেপ করেছে। সিরিয়া থেকে ছোড়া গোলা ইসরায়েলি ভূখণ্ডের উন্মুক্ত স্থানে আঘাত হানার তথ্য স্বীকার […]