কিয়েভে বোমা হামলায় রুশ সাংবাদিক নিহত

Share the post

রুশ বাহিনীর বোমার আঘাতে ইউক্রেনের রাজধানী কিয়েভে একজন রুশ সাংবাদিক নিহত হয়েছেন। তিনি দ্য ইনসাইডারের প্রতিবেদক হিসেবে ইউক্রেন যুদ্ধ কাভার করছিলেন।

বৃহস্পতিবার (২৪ মার্চ) এক প্রতিবেদনে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি দ্য ইনসাইডারের বরাতে জানিয়েছে, নিহত সাংবাদিকের নাম ওকসানা বাউলিনা। তিনি কিয়েভের পোডলস্কে রুশ বাহিনীর হামলার পর ধ্বংসযজ্ঞের ভিডিও করছিলেন। একই সঙ্গে এই হামলায় আরো একজন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

বাউলিনা এর আগে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সমালোচক ও বিরোধী নেতা অ্যালেক্সি নাভালনির দুর্নীতিবিরোধী ফাউন্ডেশনের হয়ে কাজ করতেন এবং পরে রাশিয়া ছাড়েন।

গত বছর রুশ কর্তৃপক্ষ নাভালনির এই ফাউন্ডেশনকে অবৈধ ঘোষণা করে চরমপন্থি সংস্থা হিসেবে চিহ্নিত করে। ফলে এর অনেক কর্মী বিদেশে পালিয়ে যেতে বাধ্য হন।

বাউলিনার মৃত্যুতে তার পরিবার এবং বন্ধুদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে দ্য ইনসাইডার। প্রখ্যাত অনুসন্ধানী সাংবাদিক আলেক্সি কোভালিভ বাউলিনাকে শ্রদ্ধা জানিয়েছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

দেশবাসীকে দুই বছরের আয়ের হিসাব দিলেন জেলেনস্কি

Share the post

Share the post দুর্নীতির কারণে প্রায়ই সরকারি কর্মকর্তাদের বরখাস্ত করতে দেখা যায় ইউক্রেনে। এ ছাড়া জনপ্রতিনিধিরাও হন বরখাস্ত। এসব কারণে বারবার দুর্নীতির বিরুদ্ধে আওয়াজ তোলেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। এবার স্বচ্ছ তদন্তে জোর দিয়ে নিজের আয়ের হিসাব দিলেন তিনি। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস বলছে, জেলেনস্কির দুই বছরের আয়ের তথ্য রোববার ইউক্রেনের প্রেসিডেন্সিয়াল ওয়েবসাইট থেকে প্রকাশ […]

ইসরাইলের মাথা-ব্যথা এখন আল জাজিরা

Share the post

Share the postফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্রগোষ্ঠী হামাসকে সহযোগিতার অভিযোগে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা নিউজের স্থানীয় ব্যুরো কার্যালয় বন্ধ করে দেওয়ার দাবি জানিয়েছেন ইসরায়েলের তথ্যমন্ত্রী শালোমা কারহি। হামাসের মুখপাত্রের বার্তা প্রচার করে আলজাজিরা , যা নিয়েও ক্ষোভ প্রকাশ করে ইসরাইলের এই মন্ত্রী বলেন আমি আজই এটির শেষ দেখব । রোববার ইসরায়েলের বেতার সংবাদমাধ্যম আর্মি রেডিওকে দেওয়া এক সাক্ষাৎকারে […]