কক্সবাজারে অপহৃত ৪ স্কুলছাত্রের তিনজন উদ্ধার, আটক ৭

Share the post

কক্সবাজারের সেন্টমার্টিন বেড়াতে নিয়ে পরে অপহরণ ও মোটা অঙ্কের টাকা মুক্তিপণ দাবি করা চার ছাত্রের মধ্যে তিনজনকে উদ্ধার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এ ঘটনায় পৃথক অভিযানে ৭ রোহিঙ্গাকে আটক করেছে র‌্যাব ও এপিবিএন পুলিশ।

উদ্ধার হওয়া তিন ছাত্র হলো- আবদু ছালামের ছেলে জাহিদুল ইসলাম মামুন, মোঃ আলমের ছেলে মিজানুর রহমান নয়ন ও মোহাম্মদ কায়ছার। তারা রামুর খুনিয়াপালং পেচারদ্বীপের মংলাপাড়ার বাসিন্দা। তাদের মধ্যে জাহেদুল ইসলাম সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণি ও বাকিরা অষ্টম শ্রেণির ছাত্র। তাদের টেকনাফের লেদা রোহিঙ্গা ক্যাম্প পার্শ্ববর্তী এলাকা ও শালবন ক্যাম্প এলাকা থেকে আজ সন্ধ্যায় উদ্ধার করে র‌্যাব ও এপিবিএন।

র‍্যাব-১৫-এর অধিনায়ক খায়রুল আমিন সরকার জানান, শালবন পাহাড় থেকে মোট তিনজনকে উদ্ধার করা হয়েছে। এ সময় তাদের অপহরণকারী চক্রের একজনকেও আটক করেছে র‍্যাব। তাদের দেয়া তথ্য অনুযায়ী বাকি একজনের উদ্ধারের চেষ্টা চলছে। এ সময় তাদের অপহরণকারী দলের ৭ জনকে আটক করেছে র‌্যাব।

 

 

 

স্থানীয় ও পারিবারিক সূ্ত্রে জানা গেছে, রামুর পেচারদ্বীপের বাতিঘর নামে একটি কটেজের কর্মচারী রোহিঙ্গা জাহাঙ্গীর আলম ও মোঃ ইব্রাহীমের সঙ্গে বন্ধুত্ব তৈরি হয় ওই চার স্কুলছাত্রের। সেই সুবাদে মঙ্গলবার সকাল ১০টায় জাহাঙ্গীর ও ইব্রাহীম চার স্কুলছাত্রকে সেন্টমার্টিন বেড়াতে নেওয়ার কথা বলে টেকনাফের হোয়াইক্যং এলাকায় নিয়ে যায়। পরের দিন দুপুরে স্বজনদের কাছে বিভিন্ন অপরিচিত নম্বর থেকে ফোন করে মুক্তিপণ হিসেবে ২০ লাখ টাকা দাবি করে। না হলে তাদের লাশ ফেরত দেওয়া হবে বলেও হুমকি দেওয়া হয়। অভিযুক্ত জাহাঙ্গীর টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের ২৬ নং ব্লকের মোহাম্মদ কাছিমের ছেলে। তার সহযোগী মোহাম্মদ ইব্রাহীমের আশ্রয় ক্যাম্পও সেখানে। তারা দুইজনই বাতিঘর কটেজের বয় হিসেবে কর্মরত ছিল। শুক্রবার সন্ধ্যায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অভিযান চালিয়ে তিন ছাত্রকে উদ্ধার করতে সক্ষম হয়েছে। এর আগে অপহরণের অভিযোগে টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্প থেকে শুক্রবার ভোররাতে তিন রোহিঙ্গাকে আটক করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)।

 

 

 

উল্লেখ্য, গত বুধবার সকালে রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের পেচারদ্বীপের মংলাপাড়া এলাকার মোহাম্মদ কায়সার, মিজানুর রহমান নয়ন, জাহেদুল ইসলাম ও মিজানুর রহমান নিখোঁজের অভিযোগ করেন স্বজনরা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

চকরিয়া যুবলীগের সভাপতি ও তার ছোট ভাইকে মামলায় দেওয়ায় মানববন্ধন

Share the post

Share the postফয়সাল আলম সাগর,বিশেষ প্রতিনিধি : তুচ্ছ ঘটনার জের ধরে চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতিকে মামলায় দিয়েছে প্রতিপক্ষের লোকজন। সেই মামলা থেকে রক্ষা পায়নি দীর্ঘদিন ধরে মরনব্যাধী রোগ ক্যান্সারে আক্রান্ত হয়ে বাড়িত পড়ে থাকা তার এক সহোদরও। কোন তদন্ত ছাড়াই চকরিয়া থানার ওসি প্রতিপক্ষের সাথে হাত মিলিয়ে এ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা নিয়েছেন বলে অভিযোগ […]

এবার সিরিয়া থেকে ইসরায়েলে হামলা

Share the post

Share the post প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১৯:০৪ আপডেট : ১১ অক্টোবর ২০২৩, ১৯:১৩ লেবাননের পর এবার প্রতিবেশী সিরিয়া থেকেও ইসরায়েলি ভূখণ্ডে রকেট হামলা করা হয়েছে। এই হামলার জবাবে ইসরায়েলের সামরিক বাহিনীর সদস্যরা সিরিয়া সীমান্তের ভেতরে কামান ও মর্টারের গোলা নিক্ষেপ করেছে। সিরিয়া থেকে ছোড়া গোলা ইসরায়েলি ভূখণ্ডের উন্মুক্ত স্থানে আঘাত হানার তথ্য স্বীকার […]