আফগানিস্থানে মসজিদে বোমা হামলায় নিহত ১৬

Share the post

আফগানিস্থানে কান্দাহারের শিয়া মসজিদে শুক্রবারের জুম্মার নামাজের সময় বোমা বিস্ফোরণে ১৬ জন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ৩২ জন। তবে কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরার তথ্য মতে বিস্ফোরণে মৃতের সংখ্যা ৩২ জন।শুক্রবার জুম্মার নামাজের সময় ইমাম বারগাহ মসজিদে এ বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের কারণ জানা না গেলেও একে আত্মঘাতী হামলা বলে ধারণা করা হচ্ছে।

একজন প্রত্যক্ষদর্শীরা গনমাধ্যমকে জানান, মসজিদের প্রধান ফটকের কাছে তিনি তিনটি বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন। বিস্ফোরণের সময় মসজিদটি মানুষে পূর্ণ ছিল। এবং এর পরপরই সেখানে ১৫টি অ্যাম্বুলেন্স ছুটে যায়।বার্তা সংস্থা রয়টার্স বলছে, তালেবানের বিশেষ সৈন্যরা মসজিদটিকে ঘিরে রেখেছে এবং আহতদের চিকিৎসার জন্য সবাইকে রক্ত দিতে এগিয়ে আসার আহবান জানিয়েছে।

আফগানিস্থানের বিবিসির সংবাদদাতা সেকান্দার কিরমানি টুইট করেছেন ইসলামিক স্টেটের স্থানীয় একটি গ্রুপ আইএস কে এই হামলার দায়িত্ব স্বীকার করতে পারে।গত শুক্রবার উত্তরাঞ্চলীয় শহর কুন্দুজের একটি শিয়া মসজিদে শুক্রবারের নামাজের সময় আত্মঘাতী হামলা চালানো হয়েছিল যাতে অন্তত ৫০ জন নিহত হয়। পরে আইএস কে দাবি করেছে যে তারা ওই হামলা চলিয়েছে।

আফগানিস্থানে যতগুলো জিহাদি গ্রুপ তৎপর রয়েছে তার মধ্যে সবচেয়ে চরম এই আইএস। তারা আফগানিস্তানে তালেবান শাসনেরও বিরোধিতা করছে।অগাস্টের শেষে মার্কিন সৈন্যরা আফগানিস্থান ছেড়ে চলে যাওয়ার পর এটাই সবচেয়ে বড় হামলার ঘটনা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

চকরিয়া যুবলীগের সভাপতি ও তার ছোট ভাইকে মামলায় দেওয়ায় মানববন্ধন

Share the post

Share the postফয়সাল আলম সাগর,বিশেষ প্রতিনিধি : তুচ্ছ ঘটনার জের ধরে চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতিকে মামলায় দিয়েছে প্রতিপক্ষের লোকজন। সেই মামলা থেকে রক্ষা পায়নি দীর্ঘদিন ধরে মরনব্যাধী রোগ ক্যান্সারে আক্রান্ত হয়ে বাড়িত পড়ে থাকা তার এক সহোদরও। কোন তদন্ত ছাড়াই চকরিয়া থানার ওসি প্রতিপক্ষের সাথে হাত মিলিয়ে এ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা নিয়েছেন বলে অভিযোগ […]

এবার সিরিয়া থেকে ইসরায়েলে হামলা

Share the post

Share the post প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১৯:০৪ আপডেট : ১১ অক্টোবর ২০২৩, ১৯:১৩ লেবাননের পর এবার প্রতিবেশী সিরিয়া থেকেও ইসরায়েলি ভূখণ্ডে রকেট হামলা করা হয়েছে। এই হামলার জবাবে ইসরায়েলের সামরিক বাহিনীর সদস্যরা সিরিয়া সীমান্তের ভেতরে কামান ও মর্টারের গোলা নিক্ষেপ করেছে। সিরিয়া থেকে ছোড়া গোলা ইসরায়েলি ভূখণ্ডের উন্মুক্ত স্থানে আঘাত হানার তথ্য স্বীকার […]