অন্যায় করলে কাউকে ছাড় নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

Share the post

রাজনীতিবিদ বা জনপ্রতিনিধি যেই হোক না কেন, অন্যায় করলে কাউকে ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (১২ জানুয়ারি) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেননি পাশাপাশি সমাজে সুশাসন প্রতিষ্ঠার কথা বলেছেন। যারা মাদক বিক্রি করে অন্যায়ভাবে টাকা উপার্জন করে, তারা সেটি অন্যায়ভাবেই ব্যয় করেন। সমাজের অধিপতি হোক, রাজনীতিবিদ হোক কিংবা নির্বাচনের জনপ্রতিনিধি হোক, অন্যায় করলে কাউকেই ছাড় দেয়া হবে না।

মাদকবিরোধী অভিযানের গতি কমেছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অভিযান মোটেও স্তিমিত হয়নি। যারা মাদকব্যবসা করে, মাদকব্যবসায়ে বিনিয়োগ করে, বড় বড় মাদক সম্রাটদের সবাইকেই ধরা হয়েছে। যারা পলাতক রয়েছে তাদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

দেশে মাদকের চাহিদা কমানোর চেষ্টা করা হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, চাহিদা হ্রাস পেলে মাদকের সাপ্লাই হ্রাস পাবে। এরই অংশ হিসেবে আজকের এ অনুষ্ঠান। ধূমপানের বিরুদ্ধে রাস্তায় নেমে প্রচারণা চালানো হয়েছিল। আমাদের প্রচেষ্টার কারণে আজ ধূমপান অনেকটাই নিয়ন্ত্রণে।

দেশে আশ্রিত রোহিঙ্গারা মাদক তৈরি করছে কিনা এ প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, একটা ছোট জায়গায় ১১ লাখ রোহিঙ্গা বসবাস করে। তাদের ম্যানেজ করা অনেক কঠিন। আমার জানা মতে, সেখানে মাদক তৈরি হয় না, তবে তাদের কেউ কেউ এ ব্যবসার সঙ্গে জড়িত থাকতে পারে। তাদের নজরদারিতে রাখা হয়েছে। যারা মাদকব্যবসার সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, ‘আমাদের দেশে মাদক তৈরি হয় না। পাশের দেশের মাধ্যমে আমরা ভিকটিম। সীমান্তে অনেক দুর্গম জায়গা আছে। সেসব স্থানে নজরদারির জন্য বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) হেলিকপ্টার দেয়া হয়েছে, বর্ডারে সড়ক নির্মাণ করা হচ্ছে সেসব জায়গায় টহল বাড়ানোর জন্য। পাশাপাশি কোস্টগার্ডকেও শক্তিশালী করা হয়েছে।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ও কোরিয়ার সহযোগিতায় তৈরি নার্কোটিকস ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেমের উদ্বোধন করেন। এ ওয়েবসাইটটির মাধ্যমে অধিদফতরের কর্মকর্তারা যে কোনো জায়গা থেকে ল্যাপটপে বসে মামলার ফলোআপ, লাইসেন্স ম্যানেজমেন্ট, স্যাম্পল এনালাইসিস ম্যানেজমেন্ট, অপারেশন ও হসপিটাল ম্যানেজমেন্টের কাজ করতে পারবেন। অধিদফতরের সেবা পেতে আগ্রহীরা দেশের যে কোনো প্রান্তে বসে আবেদন করে যে কোনো সেবা পেতে পারবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

কোরবান আলী সোহেল আলোচিত হত্যা মামলার ২নং আসামি আটক

Share the post

Share the post নিজস্ব প্রতিবেদক:  সীতাকুন্ড বীর মুক্তিযোদ্ধা সন্তান কোরবান আলী সোহেল আলোচিত হত্যা মামলার ২নং আসামি আব্দুল মোমেন সুমন(২৮) প্রকাশ ডাকাত সুমনকে আটক করেছে র‍্যাব-৭।গতকাল রাতে র‍্যাব -৭ এর একটি চৌকস অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রামগড় থানার ২০০ মিটারের মধ্যে একটি বাড়িতে অভিযান পরিচালনা করে র‍্যাব। এইসময় র‍্যাব এর উপস্থিতি টের পেয়ে পালানোর […]

নড়াইলের কালিয়ায় মাদকদ্রব্য সেবন ও জুয়া খেলার অপরাধে ৮ জনের জেল ও জরিমানা

Share the post

Share the post নড়াইল প্রতিনিধিঃ নড়াইলের কালিয়া উপজেলার মহিষখোলা গ্রাম এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযানে প্রকাশ্যে মাদক সেবনের অপরাধে হায়দার মোল্যার ছেলে ডালিম মোল্যা (২৪) ও কালিয়া পৌর এলাকার চাঁদপুর গ্রামের মোকাম শেখের ছেলে বিল্লাল শেখ (৫৫) কে দেড় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃজহুরুল ইসলামের আদালত। এ ছাড়া প্রকাশ্যে […]